May 2, 2024, 8:13 am

চুয়াডাঙ্গায় ১ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

চুয়াডাঙ্গা প্রতিনিধি (০১-০২-২৩)।। চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । আজ রবিবার ১১টায় সদর হাসপাতালের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয় । সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান ভিটামিন ক্যাম্পাইনের ব্রিফিং করেন। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে বিকেল ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ৪১ হাজার ২৭২ জন শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে সভায় জানানো হয়েছে।

সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর সময় কোন সমস্যা হলে প্রথমেই স্বাস্থ্য বিভাগের নজরে আনার অনুরোধ থাকবে। স্বাস্থ্য বিভাগ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করবে। ভিটামিন এ প্লাস ক্যা¤েপইন সফল করতে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

চুয়াডাঙ্গা জেলায় মোট জনসংখ্যা রয়েছে ১৩ লাখ ৫৮ হাজার ৭১ জন। ভিটামিন এ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪১ হাজার ২৭২ জন শিশুকে। জেলার মোট ৮৯৬ টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ১৭ হাজার শিশুকে ১টি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১-৫ মাস বয়সী ১ লাখ ২৪ হাজার ২৭২জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কাজে ১ হাজার ৮১২ জন স্বেচ্ছাসেবক ও ১১৮ জন প্রথম সারির তত্বাবধায়ক নিয়োজিত থাকবে।

অনুষ্ঠানে বিভিন্ন ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :